বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আজকের দিনটি শুধুই সিঙ্গেলদের

আজকের দিনটি শুধুই সিঙ্গেলদের

লাইফস্টাইল ডেস্ক :
যারা এখনও ভালোবাসার কোনো সম্পর্কে জড়াতে পারেননি, তাদের জন্য আজকের দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ বলে বিবেচিত। কারণ, আজ সারা বিশ্বে পালন করা হচ্ছে বিশ্ব সিঙ্গেল ডে।

প্রতিবছর ১১ নভেম্বর দিনটি প্রেমিক যুগলরা নয়; বরং পালন করে থাকেন শুধু সিঙ্গেলরা। ১৯৯৩ সালে চীনের নানজিং বিশ্ববিদ্যালয়ে দিবসটি প্রথম পালন করা হয়।

এর পর থেকেই সারা বিশ্বে দিবসটি পালিত হয়ে আসছে। আপনি জানলে অবাক হবেন, চীনে সিঙ্গেল ডে-কে এতটাই গুরুত্ব দেয়া হয় যে দিবসটিতে সরকারি ছুটি থাকে।

সিঙ্গেল ডে-র তারিখটা লক্ষ করলেই দেখবেন সব এক সংখ্যা যেন ভর করেছে এর মধ্যে। নভেম্বরের এগারো তারিখটিকে সংখ্যায় প্রকাশ করলে হয় ১১/১১ মানে এক সংখ্যাটাই এখানে বেশি গুরুত্বপূর্ণ। আর সেই এক সংখ্যাটি হলেন আপনি।

বিশেষ এই দিনটিতে সিঙ্গেলরা নিজেদের সময় দেন, সময় কাটান নিজের ইচ্ছেমতো। নিজের শখের জিনিস কিনে নিজেকেই উপহার দেন। ঘুরতে যান পছন্দের কোনো স্থান বা রেস্টুরেন্টে।

ভ্যালেন্টাইন ডে-তে যারা মন খারাপ করেন, তারা আজ দিনটি অনেক ভালো করে উদ্‌যাপন করুন। একাকিত্বের দুঃখ ভুলে আজ থেকে নিজেকে নতুন করে খুঁজুন। নিজেকে ভালোবাসতে শিখুন।

নিজেকে সময় দিন, নিজের যত্ন নিন। কেননা, দিন শেষে জীবনযুদ্ধে সবাইকে পাশে পান বা না-পান, নিজেকে কিন্তু আপনি কখনোই ছেড়ে যাবেন না। আগলে রাখবেন সবসময়। তাই এক জীবনে মনের মতো কাউকে না পেলে গাঁটছাড়া সম্পর্কে না জড়িয়ে উপভোগ করুন আপনার সিঙ্গেল জীবন।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech